you can sign-in using shurjoLogin information

Forgot your password?
Not a member ? Signup


 
 
Name : অস্রের কাছে যেন চতুষ্পদ প্রাণীটি
Price : Tk. 15
File Size 0.00 KB
Published Date : 29 Oct 2013
Email :
Like: 155 Dislike: 157
Description : অস্রের কাসে চতুষ্পদী প্রাণীটি যেন নিরুপায়, যত বড়ই হক না কেন গুটি কয়েক মানুষ জন আর দড়ির দানে যেন নিমিষেই প্রান চলে গেল। আফসোস লাগে এই রকম ভাবে দেখতে। আমরাও কিন্তু এত বড় প্রাণীটি নিমিষেই সাবাড় করে দেই। অনেকেরই হইত বা কয়েক দফা হজম চলসে বলতে পারেন ৩ বেলাই দেদারসে চলসে খাওয়া। 

যাই বলেন গরুর ভুনা মাংস আর মুড়ি দিয়ে বেশ কয়েক দফা ভুরি ভোজ করা যায়। যদিও এখন কারো বাসায় দাওয়াতেও আসল আকর্ষণই থাকে গরু। আগের মত এখন আর সেই স্বাদ পাই না। গিলতে কিন্তু ভালই লাগে শরীর নামক দেহ ঘড়ির জন্য একটু রয়ে সয়ে খাইতে হয় আর কি। অসুখ বিসুখ তো আর বলে সয়ে আসে না। 

ঈদ এর আনন্দ দিন দিন এক মুখি হয়ে যাচ্ছে বলতে পারেন মনের টান আন্তরিকতার ঘাটতি। সবাই এখন নিজেকে নিজের মধ্যেই রাখতে বেশি আনন্দ পায়। আর ঈদ এ যদি কিছু কামলা টাইপ কসাই পান তহ দেখবেন সকাল ১০ থেকে চলসে বিকাল ৪ টা নাগাদ কপাকুপি কিন্তু শেষ আর হয় না, ফাঁকে ফাঁকে আবার তারা বেশ ভাল রকম চুরি বাণিজ্য তেও লিপ্ত থাকে, ২ পাই ইনকাম আর কি। আমাদের কপালেও সেই দশায়ই হইল। দিন অতিবাহিত হয়ে গেল চোখের নিমিষেই। সন্ধ্যায় যথারীতি মাংস বিতরণ এর জন্য টো টো কোম্পানি হয়ে ঢাকা ঘুরা। তারপর ৩-৪ টা বাসায় যথারীতি একটু মিষ্টি মুখ করতে হইল হাজার হক ঈদ এর দিন বলে কথা। কিছুই মুখে না নিলে আবার দিলে চট পায়। 

ঈদ এর এত খুশির সাথে এই বার লক্ষণীয় ছিল ব্যাপক যানজট। বলতে পারেন বিনামুল্লে উপহার। সাথে যোগ দিল টিপ টিপ বৃষ্টি। বলতে পারেন ছুটি যেন অই হাড়ির মধ্যেই বন্ধী। সব বসায় তো চলবে একই হাড়ি দিয়ে হইত বা স্বাদের ক্ষেত্রে এক আধটু তফাত হতে পারে আর কি...।।
Close

Comments
0 comment(s) posted.
Please register/login to submit your comments
You may like the following products